ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

মানুষের সেবায় আত্মনিয়োগকারীগণ অমর : জেলা প্রশাসক আলী হোসেন

dc-cox-ali-hossain-coxsbazar-newsবার্তা পরিবেশক :
কক্সবাজার জেলা প্রশাসক মোঃ আলী হোসেন বলেছেন, মানুষ বেঁচে থাকেন তার কর্মের মাধ্যমে, বয়সের জন্য নয়। কত কোটি কোটি মানুষ এ পৃথিবীতে এসেছে। কিন্তু মৃত্যুর পর কেউ তাদের মনে রাখেনি। তারা ভেসে গেছে কালস্রোতে। কিন্তু কীর্তিমান ব্যক্তিবর্গ মানুষের সেবায় আত্মনিয়োগ করে মৃত্যুবরণ করেন, তারা অমর। নশ্বর পৃথিবীতে মানুষ অবিনশ্বর হয় কর্মগুণে। মানব কল্যাণে ব্যয়িত জীবন মানুষের মনে বেঁচে থাকে অনন্ত কাল। বস্তুত মানব জীবনের সার্থকতা এখানেই নিহিত।
২২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে“কক্সবাজারের কীর্তিমান” গ্রন্থটি উপহার দেয়া কালে জেলা প্রশাসক আলী হোসেন এসব কথা বলেন।
‘কক্সবাজারের কীর্তিমান’ গ্রন্থটির লেখক ও সাংবাদিক আব্দুল আলীম নোবেল নিজেই গ্রন্থটি জেলা প্রশাসককে উপহার দেন।
জেলা প্রশাসক আরো বলেন, ১৮৭০ সালের পর থেকে কক্সবাজারে জন্ম গ্রহণ করা শতশত গুণী মানুষদের থেকে গুরুত্বপূর্ণ নানা পেশার দেশবরেন্য, প্রথিতযশা, প্রতিভাবান কিছু মহান মানুষগুলো এই গ্রন্থে স্থান পাওয়ায় তিনি এর প্রশংসা করেন।
প্রসংগত, গ্রন্থটি মূলত মিডিয়ারই অংশ এই চিন্তা থেকে মিডিয়া ট্যুরিজমকে গুরুত্ব দিয়ে দেশ বিদেশে কক্সবাজারকে রিপ্রেজেনটেটিভ করতে কিছুটা হলেও কাজ করবে গ্রন্থটি। গ্রন্থটির লেখক একজন মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংবাদ ও সামাজিক আন্দোলন কর্মী।
লেখক আব্দুল আলীম নোবেল স্থানীয় ও জাতীয় দৈনিকে কাজ করছেন। গ্রন্থটি তৃতীয় চোখ প্রকাশনা ৬১ কনকর্ড এম্পোরিয়াম, কাঁটাবন, ঢাকা ও ৪০ মোবিন রোড, চট্টগ্রাম থেকে প্রকাশ করা হয়।

পাঠকের মতামত: